Breaking News

আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত ভিসি হলেন আলহাজ্ব মুহাম্মাদ মাসউদুর রহমান

Muhammad Masudur Rahman became Acting Vice Chancellor of AMBAN

আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্র্প্তা ভিসির হলেন আলহাজ্ব মুহাম্মাদ মাসউদুর রহমান।
সম্প্রতি আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর সরদার মজিবর রহমানের সভাপতিত্বে এক জরুরি সভায় ভারপ্রাপ্ত ভিসি হিসেবে দায়িত্ব দিলেন আলহাজ্ব মুহাম্মাদ মাসউদুর রহমানকে। তিনি ইউনিভার্সিটির বোর্ড অব গভর্নেনস্্ এর ট্রেজারার হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। তিনি বরগুনা জেলার রসুলপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা আলহাজ্ব মুহাম্মাদ ফুরক¦ন উদ্দিন একজন পুরস্কারপ্রাপ্ত শিক্ষক ছিলেন, মাতা: আলহাজ্ব লৎফুন্নিসা একজন গৃহিণী। আলহাজ্ব মুহাম্মাদ মাসউদুর রহমান ঐতিহ্যবাহী ছারছিনা দারুস সুন্নাত কামিল মাদ্রাসায় অধ্যয়নের পরে বিএ (অনার্স) এবং এম এ বাংলায় প্রথম বিভাগে প্রথম স্থান অধিকারসহ পোস্ট গ্রাজুয়েট ‘ডিপ্লোমা ইন ইসলামিক ল’ ডিগ্রী অর্জন করেন। এছাড়া আলহাজ্ব মুহাম্মাদ মাসউদুর রহমান দেশের একজন সৃজনশীল লেখক হিসেবে ইতোমধ্যে সু-খ্যাতি অর্জন করেছেন। তার লেখা অনেক গুলো সৃজনশীল বই মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও ম্রাদাসা শিক্ষা বোর্ডের সহায়ক গ্রন্থ হিসেবে রয়েছে যার সংখ্যা প্রায় চল্লিশোর্ধ। 

তিনি বাংলাদেশ রাইটার্স সমিতির ভাইস-প্রেসিডেন্ট, সংবাদপর্যবেক্ষণ টুয়েন্টিফোরডটকমের সম্পাদক, ভিন্নমাত্রার পত্রিকার উপ-সম্পাদক, নতুনখবরবিডিটুয়েন্টিফোরডটকমের সহযোগী সম্পাদক। ডা: নুরুল ইসলাম মানবকল্যান ফাউন্ডেশনের উপদেষ্টা। জাতীয় মানবাধিকার সোসাইটির শিক্ষা সচিব, পিডিএম পাবলিকেশন্স এর প্রকাশক সহ এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এ দীর্ঘদিন যাবৎ গুরুত্বপূর্ণ পদে দ্বায়িত্ব পালন করেছেন।

তিনি ইতোপূর্বে বহুসম্মাননায় ভূষিত হয়েছেন: যার মধ্যে উল্লেখযোগ্য সাহিত্য ও সংগঠক হিসেবে রবীন্দ্রজয়ন্তী ২০১৪, কবি নজরুল সম্মাননা ২০১৩, সৃজনশীল সাহিত্য গবেষণায় সম্মাননা ২০১৩, মাদার তেরেসা স্মৃতি পদক ২০১৩ ইত্যাদি অর্জন করেন।

তিনি সকলের দোয়াপ্রার্থী। প্রেস বিজ্ঞপ্তি
http://www.natunkhaborbd24.com/আমেরিকা-বাংলাদেশ-ইউনিভা-2/


দৈনিক সংবাদ
ক্যাম্পাস
ঢাকা শনিবার, ১১ শ্রাবণ ১৪২১, ২৭ রমজান ১৪৩৫, ২৬ জুলাই ২০১৪

আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটি ভারপ্রাপ্ত ভিসি হলেন মাসউদুর রহমান

আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটি ভারপ্রাপ্ত ভিসি হিসেবে দায়িত্ব পেলেন মুহাম্মাদ মাসউদুর রহমান। গত ১৩ এপ্রিল আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির হল রুমে রেজিস্ট্রার মো. কামরুল ইসলাম খান রিয়াজ এর আহব্বানে এক জরুরী সভার আয়োজন করা হয়। এ সভায় সভাপতিত্ব করেন ইউনিভার্সিটির কন্ট্রোলার মো. সাইফুল ইসলাম খান। সভায় ইউনিভার্সিটির পূর্ববর্তি, বর্তমান ও ভবিষ্যত অবস্থা সম্পর্কে বিস্তারিত আলোচনা ও প্রস্তাবনার মাধ্যমে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে উপণিত হন। উক্ত সভায় ইউনিভার্সিটির এ সংকটময় সময়কে অতিক্রম করে ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয় এবং হাইকোর্টের যাবতীয় সমস্যা সমাধান ও ইউনিভার্সিটির উন্নয়নের জন্য বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সম্মানিত ট্রেজারার মুহাম্মাদ মাসউদুর রহমানকে ভারপ্রাপ্ত ভিসি'র দ্বায়িত্ব পালনের জন্য একাধিক প্রস্তাব আসায় সভায় সর্বসম্মতক্রমে উক্ত প্রস্তাব গৃহিত ও রেজুলেশনের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় এবং ইউজিসিতে প্রেরণ করা হয়। সভায় আরো উপস্থিত ছিলেন সোসাল সায়েন্স বিভাগের ফ্যাকাল্টি মেম্বার মো. তাহের মিয়া, ল' ফ্যাকাল্টির মো. মাসুম মৃধা, এডভোকেট আবুল কালাম আজাদ, বিজনেস ফ্যাকাল্টির মো. মামুন খান, মো. রেজাউল ইসলাম, ই.ই.ই বিভাগের মো. আনোয়ার হোসেন, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. মাসুম বিল্লাহ, ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. জাওহার ইকবাল খান প্রমুখ।

বি: দ্র: এই ভিসিই জাল সনদ সহ শ্রীঘরে থেকে বর্তমানে জামিনে আছে। 

No comments