Breaking News

শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি সংসদে

প্রশ্নপত্র ফাঁসসহ মন্ত্রণালয়ের অনিয়ম বন্ধের পরিবর্তে উৎসাহিত করার দায়ে জাতীয় সংসদে শিক্ষামন্ত্রীর অপসারণ দাবি করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি। তিনি বলেন, শিক্ষামন্ত্রীর উচিত ছিল নিজের ব্যর্থতার কথা স্বীকার করে পদত্যাগ করা। প্রধানমন্ত্রীর কাছে আমার অনুরোধ তাকে সরিয়ে নতুন মন্ত্রী নিয়োগ দিন। মন্ত্রী যেখানে ঘুষ খেতে উৎসাহিত করছেন, তাহলে কীভাবে  প্রশ্নপত্র ফাঁস নিয়ন্ত্রণ করবেন, এটা আমার বোধোদয় হয় না। তাই অবিলম্বে শিক্ষামন্ত্রী তার ব্যর্থতা, দুর্নীতি, অনিয়ম স্বীকার করে নিয়ে পদত্যাগ করুন। আর তিনি তা না করলে তাকে বরখাস্ত করে শিক্ষার মান উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী নতুন মন্ত্রী নিয়োগ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। জাতীয় সংসদের শীতকালীন অধিবেশনে গতকাল পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এসব কথা বলেন বিরোধী দলের এই নেতা।

সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে উপস্থিত ছিলেন। তার বক্তব্যের পর বৈঠকের সভাপতি ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া বলেন, নিশ্চয়ই প্রধানমন্ত্রী বিষয়টি শুনেছেন। তিনি তার বিবেক বিবেচনায় জাতির স্বার্থে যতটুকু করার প্রয়োজন অবশ্যই করবেন। সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী বাবলু আরও বলেন, ছোটকালে আমি পড়েছিলাম নলেজ ইজ পাওয়ারজ্ঞানই শক্তি। জ্ঞান তখনই শক্তি হয় যখন সত্যিকারে শিক্ষা নিয়ে শিক্ষিত হবে।


অনেক জিপিএ ফাইভ পেয়ে আমার কাছে অনেকে চাকরির জন্য এসেছে তারা বাংলা ইংরেজিতে দরখাস্ত লিখতে পারে না। এটা হচ্ছে বর্তমান অবস্থা। জাতীয় পার্টির সাবেক এই মহাসচিব বলেন, আগামী প্রজন্মকে যদি সত্যিকার শিক্ষায় শিক্ষিত করতে না পারি, আর শুধু সনদ বিক্রির জন্য যদি শিক্ষিত করি তাহলে তো কিছুই শিখবে না। এই শিক্ষা অর্থহীন। কয়েক দিন আগে শিক্ষামন্ত্রী শিক্ষা অধিদফতরের এক অনুষ্ঠানে বলেছেন আপনারা ঘুষ খান সহনীয় পর্যায়ে। তিনি এও বলেছেন আমিও ঘুষ খাই, অন্য মন্ত্রীরাও ঘুষ খান। এটা বলার পরে উনি মন্ত্রী হিসেবে থাকতে পারেন না। আর একজন মন্ত্রী কথা বলতে পারেন? যখন ছাত্ররা শুনবে মন্ত্রী বলছেন সহনীয় পর্যায়ে ঘুষ খেতে তাহলে প্রশ্নফাঁস ঠেকাবেন কীভাবে?

No comments